সৌদি আরবে তারাবি নামাজের ইমামতি করবেন বাংলাদেশি হাফেজ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : মে ৬, ২০১৯ ১২:৩৮:৫৩ পূর্বাহ্ন
0
110
views

সৌদি আরবের তায়েফ নগরীর ‘জামে আস সিদ্দীক’ মসজিদে তারাবি নামাজের ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশের হাফেজ আম্মার বিন আনোয়ার। জামিয়া মাদানিয়া বারিধারার মেধাবী ছাত্র হাফেজ কারী আম্মার বিন আনোয়ার তারাবির ইমামতি করতে সৌদি আরব গেছেন।

গতকাল রাত ১ টা ৩০ মিনিটে আমিরাত এয়ারলাইন্সে করে বাংলাদেশ ত্যাগ করেন তিনি। এ সময় তার বাবা মাওলানা আনোয়ারুল হক এবং তার ছোটভাই মোয়াজ ও তালহা বিমানবন্দরে তাকে বিদায় জানান।

দেশটির ঐতিহাসিক এবং প্রিয় নবি হযরত মুহাম্মদ সা.-এর জীবনের সাথে সম্পৃক্ত একটি শহর হচ্ছে তায়েফ। সেখানেই জামে আস সিদ্দীক মসজিদে তারাবি নামাজের ইমামতি করবেন আম্মার।

সৌদি আরবে তারাবি পড়ানোর সুযোগ পেয়ে হাফেজ আম্মার বিন আনোয়ার অত্যন্ত খুশি। তিনি বলেন, মুসলিম বিশ্বে এখন বাংলাদেশর অবস্থান অনেক উঁচু। প্রতি বছরই বাংলাদেশের কুরআনে হাফেজরা বিশ্বজয় করছে। কুরআনের প্রতিযোগিতায়ও বাংলাদেশ এখন অনেক এগিয়ে। বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের মসজিদগুলোতে তারাবির ইমামতির জন্য বাংলাদেশি হাফেজ নিয়োগ দেয়া হয়। এটা বাংলাদেশের জন্য গর্বের বিষয়।

তিনি আরো বলেন, সরকার যদি কুরআনে হাফেজদের পাশে থাকে তাহলে আমার বিশ্বাস মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের সম্পর্ক আরও নিবিড় ও সুদৃঢ় হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here